ফোনে পানি ঢুকলে যা করে ফোন আগের মত করবেন।

বর্তমান বাংলাদেশের অবহাওয়ার যা অবস্থা তাতে কোন কিছুই ঠিকভাবে করা যায় না আবার কোন কিছু ঠিকভাবে রাখা ও যায় না। কোনদিন ভরা রোদে ঘর থেকে বের হওয়া যায় না আবার কোন দিন বৃষ্টিতে। আবার কখন কখন কোথাও যাওয়ার সময় রোদে পুড়ে যেতে হয় অাসার সময় বৃষ্টিতে ভিজে ফিরতে হয়। ষড়ঋতুর দেশে যেন এখন দুইঋতু খুজে পাওয়াই মুসকিল হয়ে পরেছে। এখন কোনটি গ্রীষ্মকাল আর কোনটি বর্ষাকাল আর কোনটি শরৎকার এটি শুধু দিনপঞ্জিতেই বিদ্ধমান।

প্রকৃতিতে যেন এর কোন প্রভাবই নেই। এর প্রভাবে জনজীবন থেকে শুরু করে হাতের মোবাইল ফোনটি ও রক্ষা পায় না। আকাশ পরিষ্কার দেখে ঝলমল রোদেলা অাবহাওয়ায় দেখে বের হলাম হঠাৎ করে আকাশ মেঘেলা হয়ে বৃষ্টি নেমে আসলো সব কিছু ভিজে শেষ। মূহর্তের মধ্যে আবহওয়ার পরিবর্তন। সাথে সাথে ভিজে গেল হাতের মোবাইল ফোনটিও। জামা কাপড় না হয় কিছু হবে না আবার শুকাতে দিলেই ঠিক হয়ে যাবে কিন্তু মোবাইল ফোনটির কি হবে। কিছু সঠিক নিয়ম মেনে ফোনটি একটু পরিচর্যা করলেই আবার ঠিক করা সম্ভব।

যেভাবে ফোনে পানি ঢুকলে পরিচর্যা করবেন:
কোন একটি শুকনো জায়গায় দাড়িয়ে বা বাসায় ফিরে সাথে সাথেই ফোনে ব্যাটারিটি খুলে ফেলুন। যেসব মোবাইলে ব্যাটারি খুলার সিস্টেম নাই সেসব মোবাইল ভ্লো করে মুছে ফেলুন।
সিম ও মেমোরি খুলে ফেলুন।
 ব্যাটারি, সিম, মেমোরি খুলে ফেলার পর ভালোভাবে শুকনো নরম কাপড় বা টিস্য দিয়ে ফোনটি মুছে ফেলুন।
ভিতরে পানি ঢুকেছে মনে হলে চাল ভর্তি কোন কিছুর ভিতর ঠেসে ভরে রাখুন। এতে চাল ভিতরের পানি চুষে নেবে।
পানি শুকিয়ে গেলে প্রথমে ব্যাটারিটি ঢুকান এবং অন করুন যদি অন হয় তাহলে সিম, মেমোরি ঢুকিয়ে পুনরায় ফোন ব্যবহার করা শুরু করতে পারেন।
আর যদি ব্যাটারি ঢুকানোর পরও অন না হয় তাহলে চার্জ দেন। ভিজা মোবাইল কখনো চার্জ দেবেন না এতে শর্টসার্কিট হতে পারে এবং মোবাইলের ভিতরের যন্ত্রপাতি ক্ষতিগ্রস্থ হতে পারে।
চার্জ দেওয়ার পর ও যদি অন না হয় তাহলে নতুন ব্যাটারি ব্যবহার করুন তাও না হলে আশেপাশে সার্ভিস সেন্টারে দেখান।
ভিজা মোবাইল চালু হওয়ার পর কিছুদিন সেই মোবাইল দিয়ে ভারী কাজ যেমন ভারী গেম, ভারী সফটওয়্যার, অধিক সময় ইন্টারনেট ব্যবহার করা থেকে বিরত থাকুন।

Comments

Popular posts from this blog

Bypass Nokia all 2, 3,5,6,8 Google Account Android 7.1, Android 7.0, Latest Solution

Frp file and Tools All

Bypass FRP Applications and Files by sznomany (Download FRP Tools Free)